তুমি আসবে বলে
- মাহাবুব আলম - বর্ষা নূপুর ২৭-০৪-২০২৪

কত ফুল ছড়ায়েছি আমি
তোমার কাঁটা ছড়ানো পথে,
তবুও তোমার নূপুর চরণ
দেয়নি পরশ সেই পথের বুকে ।
আজও কতো আশায় আশায়
সেই পথের ধার ঘেষে বসে আমি,
তোমার অপেক্ষায়;তুমি আসবে
তুমি আসবে বলে নতুন সাঁজে ।
কত পুঞ্জীভূত আশার ডালায়
আদ্রি হয়ে দাড়িয়ে দুই ধারে,
আমার সকল বাসনার শব্দ গুলো,
তারা তোমায় দেখবে;
তুমি আসবে বলে নতুন সাঁজে ।
ক্লান্তি কাটিয়ে শেষ বেলাও
আমার দরিয়ার এক পাশে
গোধূলি রাঙ্গিয়ে অমর সূর্য দাড়িয়ে,
তোমার চলার ছন্দে মুগ্ধ হবে
করজোড়ে মিনতি তার তোমার কাছে,
তোমার আলোতে মিশবে;
তুমি আসবে বলে নতুন সাঁজে ।
হঠাৎ থমকে আছে ঐ সূদুরের সাগর
ঢেউয়ের প্রসস্থ বাড়িয়ে,
তোমার উদার উঠোনে নতুন করে জাগবে ।
তুমি আসবে বলে!
বড্ড বিমুর্ষতা কাটিয়ে একটুখানি
কবিত্বের বারীতে ভিজবে বলে,
আমার সকল কবিতারা; দল বেধে ।
দলে দলে সকল কলি
একটুখানি তোমায় দেখে
পৃথিবীতে নতুন হয়ে আসতে চায়,
নতুনের দলে,স্ব-দলবলে;
শুধু তুমি আসবে বলে!
আর কত কাল এভাবেই শূন্য
আশায় নিথর হয়ে থাকবে
আমার প্রাণের নিঃশ্বাস!
ফিরে এসো এই হৃদয়ের নির্মল আহ্বানে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।